২০১২-১০-৩০
0 comments

কি করে মোজিলা ফায়ারফক্স থাকে পুরাতন History Delete করবেন

মঙ্গলবার, অক্টোবর ৩০, ২০১২



মোজিলা ফায়ারফক্স একটি ওয়েব ব্রাউজার যা বিশ্বের বেশীরভাগ দ্বারা ব্যবহৃত হয়. মানুষ এটা পছন্দ না কারণ এটি বেশ কিছু অনন্য বৈশিষ্ট্য আছে. আচ্ছা যাই হোক না কেন যে ব্রাউজারটি ব্যবহার করছেন, আপনার গোপনীয়তা একটি আবশ্যক. নেটে সার্ফিং হয় এবং এটি আরো এবং আপনার ব্যক্তিগত তথ্য সম্পর্কে আরো সুরক্ষিত সঞ্চয় করতে পারবেন না. শোনাচ্ছে ভালো যে আপনি সব তথ্য পূরণ করে আবার এবং আবার যদি আপনি একটি ফর্ম ভর্তি আছে দরকার নেই, কিন্তু কখনও কখনও হয়ে জ্বালাময় যখন আপনি দেখতে সব ব্যক্তিগত বিষয় সেখানে দেখানো হয়.


আপনার গোপনীয়তা অবশ্যই একটি বড় সমস্যা ব্রাউজারে যদি আপনি অন্যান্য লোকেদের সঙ্গে আপনার কম্পিউটার ভাগাভাগি করছেন. তারা আপনার তথ্যের অপব্যবহার এবং আপনার ব্যক্তিগত জীবনের ক্ষতি করতে পারে. আপনি যদি সাইবার ক্যাফের কোনো সিস্টেম ব্যবহার করার জন্য বা একটি ভাগ কম্পিউটার ব্যবহার করছেন, আপনি কি করতে চান এইসব ইতিহাস বা অন্যদের দ্বারা দেখা হবে জিনিষ না. এই জন্যই আমরা নিয়মিতভাবে এবং অস্থায়ী ফাইল মুছে ফেলা উচিত ব্রাউজারের ক্যাশে.


কি ডেটা ফায়ারফক্স ইতিহাস মধ্যে সংরক্ষিত হয়


• কুকিজ: এই সাইট পছন্দ সঞ্চয় এবং বিবরণ এবং সাইটগুলি আপনার পরিদর্শন করেছেন সম্পর্কে তথ্য লগ ইন করুন. বেশিরভাগ এটি তৃতীয় পক্ষ দ্বারা আপনার সাইটের ট্র্যাক ব্যবহার করা হয়.


ইতিহাস • ব্রাউজ করুন: এই তালিকা যে সব দেখা সাইট সম্পর্কে তথ্য দেখায়.


• ডাউনলোড ইতিহাস: এটা আপনি ওয়েবে ফাইল ডাউনলোড করেছেন সম্পর্কে তথ্য দেয়.


• খোঁজো দণ্ড এবং ফর্ম ইতিহাস: ইতিহাস অনুসন্ধান বার ইন আইটেম আপনি ফায়ারফক্সের সার্চ বারের মধ্যে প্রবেশ করে আছে এবং আপনি যখন নেট উপর কোন ফর্ম পূরণ করা পর্যন্ত এটি দেখায় ফর্ম স্বয়ং - ভরাট করা.


• Cache মূলত: এটি ওয়েব পেজ এবং অনলাইন মিডিয়া ফায়ারফক্স ডাউনলোড ইন্টারনেট থেকে লোড পৃষ্ঠাগুলি গতি বৃদ্ধি মত অস্থায়ী ফাইল জন্য দোকান.


• অফলাইন ওয়েবসাইট ডেটা: এখানে একটি ওয়েবসাইট আপনার কম্পিউটারে ফাইল তাহলে যখন আপনি ইন্টারনেট ব্যবহার করছেন না ব্যবহার করতে সঞ্চয় করতে পারবেন.


• সাইটের পছন্দসমূহ: এখানে আপনি অক্ষর এনকোডিং, সাইট ও সাইট পছন্দগুলি নির্দিষ্ট জন্য অনুমতি ভালো বিবরণ দেখতে পারেন.


• লগইন অনলাইনে: এগুলি সংযোগ যে মূল শংসাপত্র ব্যবহার করে. আপনি যখন একটি ওয়েবসাইট, যা যে সক্রিয় পরিচিত এনক্রিপ্ট হয়েছে ইন করুন.




ইতিহাস মোছা হিসাবে এটা খুবই সহজ এবং একটি বড় সমস্যা না যে কেউ কিছু সহজ ধাপে এটি করতে পারেন. যাও ফায়ারফক্স ইতিহাস মুছে দিন ঠিক সরঞ্জাম দণ্ড খুলুন তারপর বিকল্প নামক পরিষ্কার সাম্প্রতিক ইতিহাস দেখি যে তারা আপনাকে জিজ্ঞাসা কত ইতিহাস আপনি 1 ঘন্টা, 2 ঘন্টা 1 সপ্তাহ ইত্যাদি অনুযায়ী আপনি বেছে নিতে হবে ভালো মুছে ফেলতে চান সেটা হবে ক্লিক করে পরে, আপনার প্রয়োজন. এছাড়াও আপনি যে কোন ধরনের ইতিহাস আপনি কুকি, সাইট অভিরুচি, পরিষ্কার ক্যাশে অথবা ফর্ম এবং অনুসন্ধান ইত্যাদি মুছে ফেলতে চান সেটা জিজ্ঞাসা করা হবে


অন্য ব্রাউজার আমার কি?


এছাড়াও ক্রোম, ফায়ারফক্স এবং ইন্টারনেট এক্সপ্লোরার মধ্যে ক্লিয়ারিং ব্রাউজারের ক্যাশে সম্পর্কে এই নিবন্ধটি দেখুন.


সফটওয়্যার কাজের না কিনুন


এটা সম্পর্কে নিরাপত্তা নয়, আপনি এইসব অযাচিত ফাইল মুছতে হবে যাতে আপনার কম্পিউটার দ্রুত চলমান এবং সতেজ রাখার জন্য.


আপনার কম্পিউটার দ্রুত চালাতে এবং নিজে পরিষ্কার থাকার চেষ্টা করা সময় একটি গুরুতর পরিমাণ নিতে পারেন. আমি ইতিমধ্যে একটি কম্পিউটার রক্ষণাবেক্ষণ ভিডিও আমি প্রণীত যে পরিণত খুব দীর্ঘ এবং ক্লান্তিকর হতে সঙ্গে এই প্রমানিত! এটা আমার দেখায় কম্পিউটার রক্ষণাবেক্ষণ নিজে সম্পাদন. অতএব সহজ উপায় নেন এবং সফটওয়্যার আপনার কম্পিউটার একটি স্মার্ট পরিষ্কার ধারণা ব্যবহার করে.


সবচেয়ে বিখ্যাত সফ্টওয়্যার আপনার কম্পিউটারের গতি বাড়াতে সহায়তা Pitstop পিসি থেকে পিসি Matic. এই সফ্টওয়্যার হবে:


ডাউনলোড দ্রুতগতি

উচ্চ সিকিউরিটি থ্রেট টেস্ট

ম্যালওয়্যার ডিটেকশন

অপ্রয়োজনীয় ফাইল ও Craplets সরান

শীর্ষ গতি জন্য TweakInternet সেটিংস

রেজিস্ট্রি ত্রুটি বর্জন

অনলাইনে ম্যালওয়্যার সুরক্ষা

হার্ড ড্রাইভ Defrag & নিখুতকরণ

স্বয়ংক্রিয় ড্রাইভার আপডেট & উন্নতি

বিশদ সিস্টেম স্পেস রিপোর্ট করুন

আপনার পিসি রান্কিং বিশ্বব্যাপী

ব্যবহারকারীর সন্তুষ্টি বেশি


 
Toggle Footer
Top